• NEWS PORTAL

  • রবিবার, ০৫ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মার্কিন জাহাজ লক্ষ্য করে ইয়েমেনের ব্যাপক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা

প্রকাশিত: ১১:০৬, ১২ জানুয়ারি ২০২৪

আপডেট: ১১:০৭, ১২ জানুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
মার্কিন জাহাজ লক্ষ্য করে ইয়েমেনের ব্যাপক ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা

ইয়েমেনের হুথি আনসারুল্লাহ আন্দোলন সমর্থিত সামরিক বাহিনী জানিয়েছে, তারা লোহিত সাগরে মার্কিন জাহাজ লক্ষ্য করে ব্যাপকভাবে ড্রোন ও ক্ষেপণাস্ত্র দিয়ে হামলা চালিয়েছে। এই হামলায় ইয়েমেনের সেনারা ক্রুজ ক্ষেপণাস্ত্র ব্যবহার করেছে বলেও জানিয়েছে।

ইয়েমেনের সামরিক বাহিনীর মুখপাত্র ব্রিগেডিয়ার জেনারেল ইয়াহিয়া সারিয়ি গতকাল (বুধবার) এক বিবৃতিতে বলেছেন, মার্কিন সন্ত্রাসী বাহিনী সম্প্রতি লোহিত সাগরে ইয়েমেনি নৌ বাহিনীর ওপর যে প্রাণঘাতী হামলা চালিয়েছে তার প্রাথমিক জবাব এই ক্ষেপণাস্ত্র ও ড্রোন হামলা। মার্কিন সেনাদের সাম্প্রতিক হামলায় ইয়েমেনের নৌ বাহিনীর তিনটি স্পিডবোট ডুবে যায় এবং ১০ সেনা নিহত হন।

জেনারেল সারিয়ি জানান, মার্কিন বাহিনীর জাহাজে হামলা চালানোর অভিযানে দেশের নৌ বাহিনী, ক্ষেপণাস্ত্র ও ড্রোন ইউনিট অংশ নিয়েছে। তিনি বলেন, আমেরিকার যে যুদ্ধ জাহাজে হামলা চালানো হয়েছে সেটি লোহিত সাগরে অবস্থান করে ইহুদিবাদী ইসরাইলকে গাজার চলমান যুদ্ধে সহায়তা দিচ্ছিল।

ইয়েমেনি সামরিক বাহিনীর মুখপাত্র সুস্পষ্ট করে বলেন, তার দেশের সামরিক বাহিনী মাতৃভূমি এবং ইয়েমেনি জাতিকে রক্ষার ক্ষেত্রে বৈধ অধিকার চর্চার ক্ষেত্রে কোন রকমের দ্বিধাবোধ করবে না।

তিনি বলেন, ইয়েমেনের সামরিক বাহিনী লোহিত সাগর দিয়ে বিশ্বের যেকোনো জাহাজ কোম্পানিকে তাদের জাহাজ পরিচালনার অনুমতি দেবে। শুধুমাত্র ইসরাইল অভিমুখী কোনো জাহাজকে এই পথে চলাচল করতে দেয়া হবে না, যতক্ষণ পর্যন্ত না গাজার গণহত্যা বন্ধ হয়।

বিভি/ এসআই

মন্তব্য করুন: