• NEWS PORTAL

  • রবিবার, ২৮ এপ্রিল ২০২৪

বাংলার সমৃদ্ধি’তে রুশ হামলাঃ ২২.৪ মিলিয়ন ডলার ক্ষতিপূর দাবি

প্রকাশিত: ১৭:৪৪, ১৯ মার্চ ২০২২

আপডেট: ১৭:৫৮, ১৯ মার্চ ২০২২

ফন্ট সাইজ
বাংলার সমৃদ্ধি’তে রুশ হামলাঃ ২২.৪ মিলিয়ন ডলার ক্ষতিপূর দাবি

এমভি বাংলার সমৃদ্ধি

যুদ্ধের কারণে ইউক্রেনের আলভিয়া বন্দরেে আটকে থাকা ‘এমভি বাংলার সমৃদ্ধি’ জাহাজে রাশিয়ার মিসাইল হামলার ঘটনায় ২২ দশমিক ৪ মিলিয়ন ডলার ক্ষতিপূরণ দাবি করেছে বাংলাদেশ শিপিং করপোরেশন। বাংলাদেশি টাকায় যার পরিমান দাঁড়ায় ১৯৩ কোটি ৩২ লাখ টাকা।

বাংলাদেশ সরকারের রাষ্ট্রীয় বীমা প্রতিষ্ঠান সাধারণ বীমা করপোরেশনের কাছে চিঠির মাধ্যমে বাংলাদেশ শিপিং করপোরেশন এই দাবি করেছে বলে খবর প্রকাশ হয়েছে বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যমে। চুক্তি অনুযায়ী যৌথভাবে এই টাকা পরিশোধ করতে হবে বাংলাদেশ সাধারণ বীমা করপোরেশন এবং লন্ডনভিত্তিক বিজলে ইন্সুরেন্সকে।

আরও পড়ুন:

 

শুক্রবার সংশ্লিষ্ট কর্মকর্তাদের বরাতে এই খবর প্রকাশ করেছে ব্রিটেনভিত্তিক আন্তর্জাতিক বার্তা সংস্থা রয়টার্সসহ একাধিক আন্তর্জাতিক গণমাধ্যম। ইউক্রেনে যুদ্ধের আবহে এটিই প্রথম এত বড় অঙ্কের ক্ষতিপূরণের দাবি বলেও জানায় গণমাধ্যমগুলো।

এর আগে গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়া-ইউক্রেন যুদ্ধের জেরে ইউক্রেনের সব বন্দর বন্ধ করে দেয়ার সময় দেশটির আলভিয়া বন্দরে আটকা পড়ে ‘বাংলার সমৃদ্ধি’ নামের কার্গো জাহাজটি। যুদ্ধের মধ্যে ২ মার্চ দিবাগত রাতে রাশিয়ার একটি মিসাইল জাহাজটিতে আঘাত হানে। এতে জাহাজটি ক্ষতিগ্রস্ত হয় এবং হাদিসুর রহমান নামে একজন ক্রু নিহত হন।

বিভি/কেএস

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2