• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৩ জুন ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

এক অভ্যাস আয়ত্তেই ধনী, উপায় জানালেন কোটিপতি লেখক

প্রকাশিত: ১৪:৫২, ২৭ অক্টোবর ২০২৩

ফন্ট সাইজ
এক অভ্যাস আয়ত্তেই ধনী, উপায় জানালেন কোটিপতি লেখক

বার্ধক্যের জন্য আর্থিক নিরাপত্তা গড়ে তোলা জরুরি। এ পরিকল্পনা করতে হয় আগে থেকেই। কোটিপতি এবং লেখক ডেভিড বাচ তার ব্লগে একটি সহজ সূত্র শেয়ার করেছেন, যা আপনাকে ধনী হতে সাহায্য করতে পারে।

তিনি বলেছেন, আপনি যদি প্রথমে নিজেকে অর্থ প্রদান করেন এবং প্রতিদিন আপনার অর্জিত মজুরির এক ঘণ্টা সঞ্চয় করেন তবে আপনি ধনী হতে পারবেন।

নিউ ইয়র্ক টাইমসের বেস্টসেলিং লেখক এবং মিলিয়নিয়র বলেন, আপনার আয়ের কমপক্ষে ১৪ শতাংশ আলাদা করে রাখা উচিত। আপনি আপনার জীবদ্দশায় ৯০ হাজার ঘণ্টা বা (প্রায় ৩৫ বছর) কাজ করেন, তাই আপনাকে আপনার আয়ের জন্য দিনে কমপক্ষে এক ঘণ্টা রাখতে হবে।

এ কারণে লেখক ডেভিড বাচ তার ব্লগে কোটিপতি হওয়ার তিনটি নিয়ম লিখেছেন। সেগুলো হলো-
১। আগে নিজেকে পরিশোধ করুন
২। দিনের প্রথম এক ঘণ্টার আয় নিজের জন্য সঞ্চয় করুন
৩। এটি সব সময় করুন।

এই প্রক্রিয়ার অর্থ দাঁড়ায় আপনার নিজের উপার্জনের অর্থ দিয়ে নিজেকে পারিশ্রমিক দিচ্ছেন।

মিস্টার বাচ ‘এক ঘণ্টা’ সঞ্চয় নিয়মের ব্যাখ্যা করে বলেন, একজন ব্যক্তির সব ব্যক্তিগত খরচের (আয়কর, ভাড়া বা বন্ধকী, স্বাস্থ্যসেবা, খাদ্য, ক্রেডিট কার্ড, পরিবহন ইত্যাদি) পরে সঞ্চয়ের জন্য কোনো অর্থ অবশিষ্ট থাকে না।

তিনি আরও বলেন, ‘আমি চাই আপনি আপনার দিনের শুরুতে আয়ের প্রথম ঘণ্টা ( সকাল ৯টা থেকে ১০টা পর্যন্ত) নিজের জন্য রাখুন।’

তাই মিস্টার বাচ বলেন, ‘আপনি আপনার জীবদ্দশায় যদি ৯০ হাজার ঘণ্টা (প্রায় ৩৫ বছর) কাজ করেন, তাহলে বেশিরভাগ আমেরিকানদের ৬০ বছরে পৌঁছে তাদের কাছে দেখানোর মতো কিছুই থাকে না। তবে আপনি যদি আপনার দিনের প্রথম এক ঘণ্টা আয়ের অর্থ নিজেকে দেন, সেক্ষেত্রে অবসরকালীন আপনার অ্যাকাউন্টে কমপক্ষে এক মিলিয়ন ডলার থাকবে।’

বিভি/টিটি

মন্তব্য করুন: