• NEWS PORTAL

  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪

১২ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন বিএনপি নেতা ইশরাক

প্রকাশিত: ১৩:৫৬, ১৫ এপ্রিল ২০২৪

আপডেট: ১৪:১২, ১৫ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
১২ মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেলেন বিএনপি নেতা ইশরাক

রাজধানীর পল্টন, রমনা, ওয়ারী ও মতিঝিলসহ বিভিন্ন থানায় করা ১২টি মামলায় অন্তর্বর্তীকালীন জামিন পেয়েছেন বিএনপির আন্তর্জাতিক বিষয়ক কমিটির সদস্য এবং ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির জ্যেষ্ঠ সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন।  

ঢাকার মহানগর দায়রা জজ আদালতের বিচারক মোহাম্মদ আস-সামছ জগলুল হোসেনের আদালত সোমবার (১৫ এপ্রিল) এই আদেশ দেন। 

ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের আইনজীবী জানান, উচ্চ আদালতের নির্দেশ অনুযায়ী সোমবার দুপুরের ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির হন বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন। এসময় আগাম জামিনের নির্দেশনা অনুযায়ী নিম্ন আদালতে আত্মসমর্পণ করে অন্তবর্তীকালীন জামিন আবেদন করলে আদালত তাকে জামিন দেন। 

এর আগে গত ২৯ ফেব্রুয়ারি এসব মামলায় বিএনপি নেতা ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনকে আগাম জামিন দেন উচ্চ আদালত। উচ্চ আদালতের নির্দেশনা অনুযায়ী সোমবার দুপুরে নিম্ন আদালতে আত্মসমর্পণ করেন তিনি। 

উল্লেখ্য, গত ২৮ অক্টোবরকে কেন্দ্র করে বিএনপি নেতাদের ধারাবাহিক মামলার অংশ হিসেবে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের বিরুদ্ধে পল্টন, রমনা, মতিঝিল, ওয়ারী ও যাত্রাবাড়ীসহ রাজধানীর বিভিন্ন থানায় নাশকতার মামলা দায়ের হয়। বিএনপির ডাকা ২৮ অক্টোবরের মহাসমাবেশের পর রাজধানীর রমনা, পল্টনসহ বিভিন্ন থানায় ইশরাক হোসেনের বিরুদ্ধে এসব মামলা হয়। 

এদিকে, নাশকতার চারটি মামলায় জামিন পেয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিশেষ সহকারী শামছুর রহমান শিমুল বিশ্বাস।

বিভি/টিটি

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2