• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

তাসের ঘরের মতো ভেঙে পড়লো বাংলাদেশের ব্যাটিংলাইন

প্রকাশিত: ১৫:৩১, ১ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
তাসের ঘরের মতো ভেঙে পড়লো বাংলাদেশের ব্যাটিংলাইন

পুরো বাংলাদেশের ব্যাটিং লাইনের চেহারাই যেন ফুটে উঠেছে এখানে। ছবি- সংগৃহীত

বাংলাদেশের ব্যাটিং দুর্দশা কাটছেই না। চট্টগ্রামের ব্যাটিং স্বর্গেও রান তুলতে ব্যর্থ বাংলাদেশ। শ্রীলংকার বিপক্ষে দ্বিতীয় টেস্টে ফলোঅনে পড়েছে টাইগাররা। প্রথম ইনিংসে লংকানদের ৫৩১ রানের জবাবে বাংলাদেশ অল আউট হয়েছে ১৭৮ রানে। তবে ফলোঅনে না ফেলে আবার ব্যাটিংয়ে নেমেছে সফরকারী শ্রীলঙ্কা।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে আগের দিনের এক উইকেটে ৫৫ রান নিয়ে তৃতীয় দিন সকালে পুনরায় ব্যাটিংয়ে নামেন জাকির হাসান ও নাইট ওয়াচম্যান তাইজুল ইসলাম। প্রথম সেশনের প্রথম ঘন্টায় উইকেট অক্ষত রেখে স্কোর ৮৫-তে নিয়ে যান দুই ব্যাটসম্যান। 

কিন্তু জাকির সাত টেস্টে এক সেঞ্চুরির সঙ্গে চতুর্থ হাফ সেঞ্চুরি করে ব্যক্তিগত ৫৪ রানে আউট হওয়ার পর লাঞ্চের আগে আরও  দুই উইকেট তুলে নেয় শ্রীলংকা। জাকিরের উইকেট পাওয়া স্ট্রাইক পেসার বিশ্ব ফার্নান্ডো অধিনায়ক নাজমুল শান্তকে এক রানে, বাঁ-হাতি স্পিনার প্রবাথ জয়াসুরিয়া তাইজুলকে ২২ রানে ফেরান। 

চার উইকেটে ১১৫ রান নিয়ে দ্বিতীয় সেশন ব্যাটিংয়ে নামেন মুমিনুল-সাকিব জুটি। সাকিবকে ১৫ রানে ফিরিয়ে লংকানদের স্বস্তিতে ভাসান পেসার আসিথা ফার্নান্ডো। লিটন দাস ৪, শাহাদাত হোসেন ৮ করে আউট হয়ে তৃতীয় দিনেই টেস্ট হারের শংকা বাড়িয়ে তোলেন। সিলেটে প্রথম টেস্ট ৩২৮ রানে জিতে দুই ম্যাচের সিরিজে এগিয়ে সফরকারী দল। 

বিভি/এজেড

মন্তব্য করুন: