• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দুই প্যানেল থেকে লড়ছেন যারা

প্রকাশিত: ১৫:১২, ১৮ এপ্রিল ২০২৪

ফন্ট সাইজ
চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে দুই প্যানেল থেকে লড়ছেন যারা

বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশন বা বিএফডিসি কেন্দ্রিক শিল্পীদের সংগঠন বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির দ্বিবার্ষিক নির্বাচন খুবই সন্নিকটে। দুই বছর পর ফের হাজির দেশের সিনেমা অঙ্গনের সবচেয়ে আলোচিত-সমালোচিত এই আয়োজন। আগামী ১৯ এপ্রিল বিএফডিসি প্রাঙ্গণে অনুষ্ঠিত হতে যাচ্ছে এই নির্বাচন। এবারের নির্বাচনের মেয়াদ ২০২৪ থেকে ২০২৬। রাত পোহালেই এই নির্বাচনকে কেন্দ্র করে শিল্পীদের সমাগমে মুখর হয়ে উঠবে বিএফডিসি।

এবারের নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছে। একটি কলি-নিপুণ পরিষদ, অন্যটি মিশা-ডিপজল পরিষদ। শিল্পী সমিতির এবারের নির্বাচনে সভাপতি পদে লড়ছেন এক সময়ের জনপ্রিয় নায়ক মাহমুদ কলি ও দাপুটে খলঅভিনেতা মিশা সওদাগর। আর সাধারণ সম্পাদক পদে গত টার্মের মতো এবারও প্রার্থী হয়েছেন নায়িকা নিপুণ আক্তার। তার বিপরীতে দাঁড়িয়েছেন খলনায়ক ডিপজল।

নির্বাচন ঘিরে এরই মধ্যে জমজমাট অবস্থা বিরাজ করছে এফডিসিতে। নির্বাচনী পোস্টার-ব্যানারে ছেয়ে গেছে চারদিক। যদিও নির্বাচন শেষে এই আনন্দঘন চিত্র একইভাবে বিরাজ করবে কিনা সেটা নিশ্চিতরূপে বলা যায় না।

তবে নির্বাচন নিয়ে এবারের প্রার্থীদের চিন্তাধারা অনেকটাই ইতিবাচক। নিজের নির্বাচনী লক্ষ্যের বিষয়ে মিশা সওদাগর বলেছেন, ‘শিল্পীরা বেশি কিছু চায় না, তারা সম্মান চায়। ইফতার, পিকনিক, উৎসব এসবে সম্মান চায়। কোনও শিল্পী অসুস্থ হলে যথাসম্ভব তার পাশে থাকা। এসবই আমাদের মূল লক্ষ্য।’

অন্যদিকে আরেক সভাপতি পদের প্রার্থী মাহমুদ কলির লক্ষ্য, ‘মানুষের কাছে চলচ্চিত্রের সুনাম কিছুটা ক্ষুণ্ণ হয়েছে। আমার চেষ্টা থাকবে সেটা পুনরুদ্ধার করা।’

দুই প্যানেলের হয়ে কে কোন পদে লড়ছেন, এক ঝলকে তা জেনে নেওয়া যাক…

কলি-নিপুণ পরিষদ: 
সভাপতি পদে মাহমুদ কলি ও সাধারণ সম্পাদক পদে নিপুণ আক্তার ছাড়াও এই প্যানেলে সহ-সভাপতি পদে নির্বাচন করবেন ড্যানি সিডাক ও অমিত হাসান। সহ-সাধারণ সম্পাদক পদে বাপ্পি সাহা। সাংগঠনিক সম্পাদক অঞ্জনা রহমান, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মারুফ আকিব, দফতর ও প্রচার সম্পাদক কাবিলা, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক মামনুন হাসান ইমন ও কোষাধ্যক্ষ পদে প্রার্থী হয়েছেন আজাদ খান।

এই প্যানেলের কার্যকরী পরিষদের সদস্য পদের জন্য লড়ছেন সুজাতা আজিম, নাদের চৌধুরী, পীরজাদা হারুন, পলি, জেসমিন আক্তার, তানভীর তনু, মো.সাইফুল, সাদিয়া মির্জা, সনি রহমান, হেলেনা জাহাঙ্গীর ও সাইফ খান।

মিশা-ডিপজল পরিষদ
সভাপতি পদে মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক পদে মনোয়ার হোসেন ডিপজল ছাড়াও মিশা- ডিপজল প্যানেলে সহ-সভাপতি পদে প্রার্থী হয়েছেন মাসুম পারভেজ রুবেল ও ডি এ তায়েব। সহ-সাধারণ সম্পাদক আরমান, সাংগঠনিক সম্পাদক জয় চৌধুরী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আলেকজান্ডার বো, দফতর ও প্রচার সম্পাদক জ্যাকি আলমগীর, সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক ডন এবং কোষাধ্যক্ষ পদপ্রার্থী কমল।

এই প্যানেলে কার্যকরী পরিষদের সদস্য হতে চান অভিনেত্রী সুচরিতা, রোজিনা, আলীরাজ, সুব্রত, দিলারা ইয়াসমিন, শাহনূর, নানা শাহ, রত্না কবির, চুন্নু, সাঞ্জু জন ও ফিরোজ মিয়া।

প্রসঙ্গত, এবার প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন প্রযোজক খোরশেদ আলম খসরু। শুক্রবার (১৯ এপ্রিল) সকাল ৯টায় শুরু হয়ে ভোটগ্রহণ চলবে বিকাল ৫টা পর্যন্ত। দুপুরে এক ঘণ্টা বিরতি থাকবে মধ্যাহ্নভোজের জন্য। এবারের মোট ভোটার ৫৭০ জন। তারাই বেছে নেবেন আগামী দুই বছরের চলচ্চিত্র শিল্পীদের কল্যাণে কারা নিজেদেরকে নিয়োজিত করবেন।

 

বিভি/জোহা/রিসি 

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2