• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

মালদ্বীপে আহত প্রবাসী বাংলাদেশিকে বিমান টিকিট দিলো হাইকমিশন

প্রকাশিত: ১২:১০, ৪ মে ২০২৪

আপডেট: ১২:৩৬, ৪ মে ২০২৪

ফন্ট সাইজ
মালদ্বীপে আহত প্রবাসী বাংলাদেশিকে বিমান টিকিট দিলো হাইকমিশন

প্রবাসী কর্মী মো. আনিসুর রহমান (৪৫) কর্মরত অবস্থায় গুরুতর আহত হয়ে গত এক মাস যাবত রাজধানী মালের আই জি এম এএইচ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন। তার বৈধ কোনো মালিকানা না থাকায় চিকিৎসার ব্যয় বহন করা তার পক্ষে ছিলো অসাধ্যকর। এমতাবস্থায় তাকে বাংলাদেশে ফেরত পাঠানোর দায়িত্ব নিয়ে ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সহযোগিতায় এয়ার টিকিট প্রদান করেন মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন। মো. আনিসুর রহমানের দেশের বাড়ি কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার পশ্চিম খঞ্জনমারা গ্রামের মোহাম্মদ আবু তালেবের পুত্র। 

পারিবারিক আর্থিক সচ্ছলতার লক্ষ্যে মালদ্বীপের বিভিন্ন কনস্ট্রাকশন কোম্পানিতে দৈনিক ভাতায় কাজ করে আসছিলেন আনিসুর রহমান।কর্মরত অবস্থায় হঠাৎ করে পা সটকে উপর থেকে নিচে পড়ে মাথা এবং পিঠে আঘাত পান তিনি। দীর্ঘদিন চিকিৎসা নিয়েও তার অবস্থার উন্নতি না হওয়ায় শুক্রবার হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ এর নির্দেশ অনুযায়ী প্রবাসী মো. আনিসুর রহমানের গুরুতর আহত হওয়ার কথা জেনেই ছুটে গেছেন মিশনের শ্রম কাউন্সেলর মো. সোহেল পারভেজ। 

এমতাবস্থায় আনিসুর রহমানের বৈধ কোন কাগজপত্র না থাকায়, তাকে দেশে পাঠানোর জন্য হাইকমিশন কর্তৃক ফ্রি ট্রাভেল পারমিট ও ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের অর্থায়নে একটি বিমান টিকিট হস্তান্তর করেন মিশন কাউন্সিলর। এসময় উপস্থিত ছিলেন ফোর এল ইন্টারন্যাশনাল এর কর্ণধার হাদিউল ইসলাম ও মিশনের কল্যাণ সহকারী আল মামুন পাঠান। 

শুক্রবার ৩ মে ইউএস-বাংলা এয়ারলাইন্সের ফ্লাইটে ঢাকা পৌঁছা মাত্র, রাত ১১ টায় তাকে দ্রুত নিউরো সার্জন হাসপাতালে স্থানান্তর করেন ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডের সহায়তায় এবং আনিসুর রহমান এর সার্বিক তত্ত্বাবধানে ছিলেন মালদ্বীপ থেকে ঢাকা পর্যন্ত মালদ্বীপ রেড ক্রিসেন্ট সোসাইটির সেচ্ছাসেবক এমকে আর কামাল হোসেন।

বিভি/পিএইচ

মন্তব্য করুন:

সর্বাধিক পঠিত
Drama Branding Details R2
Drama Branding Details R2