• NEWS PORTAL

  • শনিবার, ১৮ মে ২০২৪

Inhouse Drama Promotion
Inhouse Drama Promotion

সর্বোচ্চ নেতার সোশ্যাল পেজ ব্লক; সিলিকন ভ্যালি সাম্রাজ্যের অন্যায় আচরণের প্রতিবাদ

প্রকাশিত: ১০:৩৭, ১০ মার্চ ২০২৪

আপডেট: ১০:৫৬, ১০ মার্চ ২০২৪

ফন্ট সাইজ
সর্বোচ্চ নেতার সোশ্যাল পেজ ব্লক; সিলিকন ভ্যালি সাম্রাজ্যের অন্যায় আচরণের প্রতিবাদ

ইরানের পররাষ্ট্রমন্ত্রী হোসেইন আমির আব্দুল্লাহিয়ান সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনেয়ীর ইনস্টাগ্রাম এবং ফেসবুক পেজ ব্লক করার পদক্ষেপকে বাক স্বাধীনতার পরিপন্থী হিসেবে বর্ণনা করেছেন। একই সঙ্গে তিনি এই পদক্ষেপকে অবমাননাকর, অনৈতিক এবং নিয়ম-বহির্ভূত বলে অভিহিত করেন। সম্প্রতি সোশ্যাল মিডিয়া কোম্পানি 'মেটা' ইরানের সর্বোচ্চ নেতার ফেসবুক ও ইনস্টাগ্রাম পেজ বন্ধ করে দিয়েছে।

'মিডল ইস্ট আই' নিউজ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে ইরানের পররাষ্ট্রমন্ত্রী আরও বলেন, পশ্চিমারা মত প্রকাশের স্বাধীনতার যে শ্লোগান দিচ্ছে তা ফাঁকা বুলি ছাড়া আর কিছুই নয়, এর সবই কেবলি লোকদেখানো। এসব শ্লোগানের মাধ্যমে তারা নিজেদের অবৈধ রাজনৈতিক লক্ষ্য-উদ্দেশ্যগুলোকে ঢেকে রাখতে চায়। 

আরও পড়ুন: ইরানে কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন বাংলাদেশের হাফেজ বশীর
 
তিনি আরও বলেন, ইসলামি বিপ্লবের নেতা আয়াতুল্লাহ খামেনেয়ী গাজা তথা ফিলিস্তিনের নিপীড়িত জনগণের পক্ষের সবচেয়ে প্রভাবশালী কণ্ঠ এবং 'সিলিকন ভ্যালি' সাম্রাজ্য এই কণ্ঠকে বিশ্ব জনমতের কাছে পৌঁছার পথে বাধা হয়ে দাঁড়াতে পারবে না। 

তিনি স্পষ্ট করে বলেন, বিশ্বের নীতি-নৈতিকতা তথা নৈতিক কাঠামোর পতনের অন্যতম লক্ষণ হলো আয়াতুল্লাহ খামেনেয়ী এবং গাজার বাস্তুচ্যুত মানুষের পক্ষের কণ্ঠকে অপসারণে মার্কিন প্ল্যাটফর্মের অযৌক্তিক পদক্ষেপ। গাজায় ৫ মাসে ৩০ হাজার ফিলিস্তিনি শহীদ হয়েছেন, তাদের পক্ষে কথা বলতে দেওয়া হচ্ছে না। মেটা কোম্পানিকে অবশ্যই তার অবৈধ এবং অনৈতিক আচরণের জন্য জবাবদিহি করতে হবে।

বিভি/ এসআই

মন্তব্য করুন:

Drama Branding Details R2
Drama Branding Details R2