• NEWS PORTAL

  • বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪

বসন্তের আগমনেও রয়ে গেল শীত, যা বলছে আবহাওয়া অফিস

প্রকাশিত: ১৪:২৭, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১৪:৫৮, ১৬ ফেব্রুয়ারি ২০২৪

ফন্ট সাইজ
বসন্তের আগমনেও রয়ে গেল শীত, যা বলছে আবহাওয়া অফিস

কেটে গেছে শৈত্যপ্রবাহ। কাগজে-কলমে বিদায় নিয়েছে শীত। তবে বসন্তের হিমেল বাতাসে রাত থেকে সকাল পর্যন্ত এখনও ঠান্ডা অনুভূত হচ্ছে। কয়েকদিন ধরে তাপমাত্রা রীতিমত বাড়লেও আবার কমার পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। বৃষ্টির শঙ্কা না থাকলেও পড়বে কুয়াশা।

শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে আবহাওয়া অফিস জানিয়েছে, দেশের সর্বনিম্ন তাপমাত্রা পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১৪ ডিগ্রি সেলসিয়াস। আর সর্বোচ্চ তাপমাত্রা চট্টগ্রামে ৩২ দশমিক ৭ ডিগ্রি সেলসিয়াস। এ সময় ঢাকার সর্বনিম্ন ও সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছে যথাক্রমে ২০ দশমিক ৬ ডিগ্রি ও ২৯ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

       আরও পড়ুন:

এদিন সকাল ৯টা থেকে পরবর্তী ৭২ ঘণ্টার পূর্বাভাসে বলা হয়েছে, মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর বর্ধিতাংশ উত্তরপূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

প্রথম দিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে। শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময় রাতের তাপমাত্রা ১-২ ডিগ্রি কমবে। তবে দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

দ্বিতীয় দিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে। শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময় রাতের তাপমাত্রা সামান্য কমতে পারে। তবে দিনের তাপমাত্রা আগের মতোই থাকবে।

তৃতীয় দিন অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ আবহাওয়া শুষ্ক থাকবে। শেষরাত থেকে সকাল পর্যন্ত হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা পড়তে পারে। এ সময় রাতের ও দিনের তাপমাত্রা অপরিবর্তিত থাকবে।

বর্ধিত পাঁচ দিনে রাত ও দিনের তাপমাত্রা বাড়তে থাকবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

বিভি/টিটি

মন্তব্য করুন: